Bartaman Patrika
দেশ
 

নাগরিকত্ব আইন আটকাতে প্রশান্ত কিশোরের ভরসা অবিজেপি মুখ্যমন্ত্রীরাই 

নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর: নাগরিকত্ব আইনের পক্ষেই রয়েছে জেডিইউ। দলের সহ সভাপতি প্রশান্ত কিশোরের বিরোধিতার আর্জিতে কান দেননি নীতীশ কুমার। তাতেও হাল ছাড়েননি বর্তমানে তৃণমূল কংগ্রেসের এই নির্বাচনী উপদেষ্টা। শুক্রবার ট্যুইটারে এই আইন লাগু হওয়া আটকাতে দেশের অবিজেপি মুখ্যমন্ত্রীদের কাছে আর্জি জানিয়েছেন তিনি। 
বিশদ
নাগরিকত্ব আইন ভারতের অভ্যন্তরীণ বিষয়, মত মালদ্বীপের স্পিকারের 

নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর (পিটিআই): সংশোধিত নাগরিকত্ব আইন ভারতের অভ্যন্তরীন বিষয়। শুক্রবার এমনটাই জানালেন মালদ্বীপের সংসদের স্পিকার মহামেদ নাশিদ। সেদেশের একটি উচ্চপর্যায়ের সংসদীয় দলকে নিয়ে ভারতে এসেছেন তিনি। নাগরিকত্ব আইন - ২০১৯ নিয়ে প্রশ্ন করা হলে নাশিদ জানান, ভারতীয় গণতন্ত্রে আমাদের পূর্ণ আস্থা রয়েছে। 
বিশদ

উত্তপ্ত গুয়াহাটিতে বন্ধ যানবাহন, চরম ভোগান্তির শিকার বহু যাত্রী 

গুয়াহাটি, ১৩ ডিসেম্বর (পিটিআই): সংশোধিত নাগরিক আইনের বিরোধিতায় তুমুল বিক্ষোভের জেরে শুক্রবার কার্যত অচল হয়ে পড়ল গুয়াহাটি। গত বৃহস্পতিবার থেকেই বিক্ষোভাকারীরা রাস্তা আটকে টায়ার, গাছের ডালে আগুন লাগিয়ে অবরোধ শুরু করেন। শুক্রবার সেটাই আরও বড় আকার নেয়।  
বিশদ

প্রতিবেশীর বিরুদ্ধে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ, তদন্তে পুলিস 

বান্দা (উত্তরপ্রদেশ), ১৩ ডিসেম্বর (পিটিআই): এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল প্রতিবেশী এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মাহোবা জেলায়। পুলিস জানিয়েছে, গত ২১ নভেম্বর বাড়িতে একা ছিল ওই কিশোরী।
বিশদ

নাগরিকত্ব আইন মুসলিমবিরোধী নয়, জানালেন তসলিমা নাসরিন 

নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর: সংশোধিত নাগরিকত্ব আইনের পক্ষে সওয়াল করলেন বাংলাদেশী বংশোদ্ভূত লেখিকা তসলিমা নাসরিন। সেইসঙ্গে নাগরিকত্ব আইন মুসলিমবিরোধী নয় বলেও জানিয়েছেন তিনি। সংসদের দুই কক্ষে পাশ হওয়ার পর বৃহস্পতিবার নাগরিকত্ব সংশোধনী বিলে সই করেন রাষ্ট্রপতি। সঙ্গে সঙ্গে আইনে পরিণত হয়ে গিয়েছে বিলটি। 
বিশদ

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের, জখম ২ ভারতীয় জওয়ান 

জম্মু, ১৩ ডিসেম্বর (পিটিআই): বিনা প্ররোচনায় ফের নিয়ন্ত্রণ রেখায় হামলা চালাল পাকিস্তান। সেনা সূত্রে খবর, শুক্রবার জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার কেরি সেক্টরে ভারতীয় সেনাছাউনি লক্ষ্য করে হামলা চালায় পাক বাহিনী।
বিশদ

রাজস্থান সরকারের সাফল্য তুলে ঝাড়খণ্ডে ভোট চাইলেন পাইলট 

ধানবাদ (ঝাড়খণ্ড), ১৩ ডিসেম্বর (পিটিআই): রাজস্থান সরকারের সাফল্য তুলে ধরে ঝাড়খণ্ডে ভোট চাইলেন কংগ্রেস নেতা শচীন পাইলট। তিনি রাজস্থানের উপমুখ্যমন্ত্রী তথা প্রদেশ কংগ্রেস সভাপতি। শুক্রবার ঝাড়খণ্ডের ধানবাদে এক নির্বাচনী জনসভায় পাইলট বলেন, ‘প্রতিশ্রুতি পূরণে দায়বদ্ধ কংগ্রেস। 
বিশদ

রাজস্থান সরকারের সাফল্য তুলে ঝাড়খণ্ডে ভোট চাইলেন পাইলট 

ধানবাদ (ঝাড়খণ্ড), ১৩ ডিসেম্বর (পিটিআই): রাজস্থান সরকারের সাফল্য তুলে ধরে ঝাড়খণ্ডে ভোট চাইলেন কংগ্রেস নেতা শচীন পাইলট। তিনি রাজস্থানের উপমুখ্যমন্ত্রী তথা প্রদেশ কংগ্রেস সভাপতি। শুক্রবার ঝাড়খণ্ডের ধানবাদে এক নির্বাচনী জনসভায় পাইলট বলেন, ‘প্রতিশ্রুতি পূরণে দায়বদ্ধ কংগ্রেস। 
বিশদ

রেলে নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগে নথি পেশের নির্দেশ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেলে গ্রুপ-ডি পদে নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগ। ২০১২ সালের নিয়োগ প্রক্রিয়া সূত্রে ২০১৫ সাল নাগাদ ওই পদে প্রায় পাঁচ হাজার কর্মী নিয়োগ করা হয়। 
বিশদ

নির্ভয়ার দোষীদের ফাঁসি দিতে প্রস্তুত উত্তরপ্রদেশের ফাঁসুড়ে 

লখনউ, ১৩ ডিসেম্বর (পিটিআই): নির্ভয়া কাণ্ডে দোষী চারজনকে ফাঁসি দিতে প্রস্তুত উত্তরপ্রদেশের ফাঁসুড়ে পবন জল্লাদ। বর্তমানে তিনি মেরুটে রয়েছেন। তবে দিল্লির তিহার জেল থেকে ডাক এলে ২৪ ঘণ্টার মধ্যে তিনি সেখানে চলে যেতে পারবেন। শুক্রবার পবন এমনটাই জানিয়েছেন।  
বিশদ

বিএসএফের গুলিতে হত পাকিস্তানি অনুপ্রবেশকারী 

জম্মু, ১৩ ডিসেম্বর (পিটিআই): সাম্বা সেক্টরে শুক্রবার বিএসএফের গুলিতে এক সন্দেহভাজন অনুপ্রবেশকারী প্রাণ হারিয়েছে। প্রশাসনিক সূত্রে খবর, এদিন ভোরে আন্তর্জাতিক সীমান্তে মাঙ্গুচক এলাকায় ওই সন্দেহভাজন ভারতে ঢোকার চেষ্টা করছিল।
বিশদ

মেঘালয়-অরুণাচল সফর বাতিল অমিত শাহের 

নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব আইনের প্রতিবাদে জ্বলছে অসম-মেঘালয়। উত্তপ্ত পরিস্থিতির জেরে উত্তর-পূর্ব ভারতের দুই রাজ্যে পূর্ব নির্ধারিত সফর বাতিল করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সূচি অনুযায়ী, রবিবার তাঁর শিলং যাওয়ার কথা ছিল। পরদিন, সোমবার সেখান থেকেই তাওয়াং। 
বিশদ

গ্রামের স্বাস্থ্য অবহেলিত, অভিযোগ প্রণবের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের বড় বড় শহরে মাল্টি স্পেশালিটি হাসপাতাল গড়ে উঠলেও, গ্রামেগঞ্জে উন্নত মানের স্বাস্থ্য পরিষেবা ব্যবস্থা গড়ে ওঠেনি। শুক্রবার শহরে অ্যাপোলো হাসপাতাল গোষ্ঠীর এক চিকিৎসা সম্মেলনে উপস্থিত হয়ে একথা বলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। 
বিশদ

নাগরিকত্ব সংশোধনী বিলে সম্মতি
রাষ্ট্রপতির, পরিণত হল আইনে 

নয়াদিল্লি, ১৩ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে দেশের একাধিক রাজ্যে গোলমাল দেখা দিয়েছে। বিশেষ করে অগ্নিগর্ভ দেশের উত্তর-পূর্বাঞ্চল। অসমে চলছে বিক্ষোভ। জারি হয়েছে কার্ফু। বন্ধ ইন্টারনেট পরিষেবা। পুলিসের সঙ্গে সংঘর্ষে তিনজন বিক্ষোভকারীরও মৃত্যু হয়েছে। এসবের মধ্যেই বৃহস্পতিবার মধ্যরাতে বিলে স্বাক্ষর করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। 
বিশদ

13th  December, 2019
রাজ্য সহ গোটা দেশে সোনা
পাচারের চক্র ডি কোম্পানির
ছড়াচ্ছে বাংলাদেশ হয়েই

 শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: সোনার চোরাকারবারের মূলে সেই দাউদের ডি গ্যাং। সীমান্তের ওপারে ঘাঁটি গেড়ে গোটা কারবারকে নিয়ন্ত্রণ করছে দাউদের শাগরেদরা। এমনকী এপারেও সক্রিয় দাউদের বাহিনী। তাদের মাধ্যমেই সোনা বিদেশ থেকে এ রাজ্যে ঢুকছে।
বিশদ

13th  December, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু মোকাবিলায় রাজ্য সরকার শুধুমাত্র ২০১৯ সালেই ৪৫০ কোটি টাকা খরচ করেছে। শহর ও গ্রামাঞ্চলে এর মোকাবিলায় বিশেষজ্ঞ নিয়োগ করা থেকে পরিকাঠামোগত ব্যাপক পরিবর্তন ঘটানো হয়েছে।  ...

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীর বাঁশদহ বিলেও এবার পরিযায়ী পাখিদের আগমন শুরু হয়েছে। ওই বিলের দক্ষিণ-পূর্ব দিকে কচুরিপানার উপর পরিযায়ী পাখিদের বিচরণ করতে দেখা যাচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, চার থেকে পাঁচটি প্রজাতির পরিযায়ী পাখি এখানে এসেছে।  ...

 কোচি, ১৩ ডিসেম্বর: শুক্রবার আইএসএলের অ্যাওয়ে ম্যাচে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে দু’গোলে এগিয়ে গিয়েও ২-২ গোলে ড্র করল জামশেদপুর এফসি। এদিন কোচির জওহরলাল নেহরু স্টেডিয়ামে ম্যাচের ৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জামশেদপুরকে এগিয়ে দেন পিটি। ...

সুজিত ভৌমিক, কলকাতা: নতুন বছরের গোড়াতেই দুটি নতুন থানা পেতে চলেছেন কলকাতাবাসী। এগুলি হল, কালীতলা ও গল্ফগ্রিন। কলকাতা পুলিস ইতিমধ্যেই এব্যাপারে স্বরাষ্ট্র দপ্তরের ছাড়পত্র পেয়ে গিয়েছে। এখন চালু করার জন্য সবুজ সঙ্কেতের অপেক্ষায় লালবাজার। কলকাতা পুলিস সূত্রেই এই খবর জানা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম
১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ঘোষ ও সুনীতি চৌধুরি ম্যাজিস্ট্রেট স্টিভেনসকে হত্যা করেন
১৯৩৪: পরিচালক শ্যাম বেনেগালের জন্ম
১৯৫৩: ভারতীয় টেনিস খেলোয়াড় বিজয় অমৃতরাজের জন্ম
১৯৫৭: হাওড়া এবং ব্যান্ডেলের মধ্যে প্রথম চালু হল বৈদ্যুতিক ট্রেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৬/২৯ দিবা ৮/৪৭। পুনর্বসু ৫৭/৮ শেষরাত্রি ৫/৩। সূ উ ৬/১১/৫৯, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, বারবেলা ৭/৩২ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, কালরাত্রি ৬/৩০ মধ্যে পুনঃ ৪/৩২ গতে উদয়াবধি। 
২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৮/৪৯/১৯ দিবা ৯/৪৫/২৯। আর্দ্রা ২/৫১/২২ দিবা ৭/২২/১৮, সূ উ ৬/১৩/৪৫, অ ৪/৫০/১০, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ৯/৫২ মধ্যে ও ১২/২ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ১২/৫৯ গতে ২/৪৬ মধ্যে, কালবেলা ৭/৩৩/১৮ মধ্যে ও ৩/৩০/৩৭ গতে ৪/৫০/১০ মধ্যে, কালরাত্রি ৬/৩০/৩৭ মধ্যে ও ৪/৩৩/১৮ গতে ৬/১৪/২৯ মধ্যে। 
১৬ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল হবে। বৃষ: ব্যবসায় যুক্ত হলে মন্দ হবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ...বিশদ

07:03:20 PM

আগামীকাল রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 
নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে উত্তপ্ত রাজ্যের একাধিক জেলা। তার মধ্যেই ...বিশদ

06:19:00 PM

বাতিল কলকাতাগামী রাধিকাপুর এক্সপ্রেস 
আজিমগঞ্জ ফারাক্কা এলাকায় আইন শৃঙ্খলার অবনতির জেরে রাধিকাপুর থেকে কলকাতাগামী ...বিশদ

06:16:33 PM

মালদহের সুজাপুর, কালিয়াচক সংলগ্ন ৩৪ নম্বর জাতীয় সড়কে অবরোধ 

06:16:17 PM

বাতিল ১৩১৪২ তিস্তা-তোর্সা এক্সপ্রেস 
বাতিল করা হল নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ ১৩১৪২ তিস্তা-তোর্সা এক্সপ্রেস। রানিনগর (জলপাইগুড়ি) ...বিশদ

06:12:50 PM